(2:15 am)

যখন এক চোখে ঘুম ঘুম, এক চোখে নীল রাত
আমায় ভাবিয়ে যায়
যখন এক হাতে রোদ্দুর এক হাতে গোলাপ
সবুজ ছুঁয়ে ভাবায় আমায়
একদিকে নীল নীল, এক দিকে কাঁশফুল, দু’চোখ যেখানে শেষ
এক প্রান্তে সবুজ, এক প্রান্তে লাল,
আমার _______. . . . . . . . . ।।

গানটা শুনছি, প্লেয়ারে রিপিট বাটোন অন করে রেখেছি। বেজেই যাচ্ছে। দেশ নিয়ে শিরোনামহীনের একটা গান। দেশ নিয়ে যে গান গুলো হয়েছে/হয় তা থেকে এটা বেশ অন্যরকম। দেশের গান গুলোতে বিরহ এভাবে থাকে না, এভাবে থাকে প্রিয়াকে নিয়ে। তাই লিরিক্স এর সাথে সুরের একটা কন্ট্রাস্ট আছে। একটু বেশি ভালো লাগছে গানটা হয়তো রাত এজন্য। বিশেষ করে গীটারের কাজটা। ভালো কাজ।।

প্রিয় ডায়েরী,
বেশ অদ্ভুদ সময় কাটাচ্ছি। বেশ অদ্ভুদ। সেন্সগুলো বেশ শার্প হয়ে যাচ্ছে। ভীষন শার্প। কনফিডেন্স বেশ বাড়তি। নিজের চারপাশের একাকিত্বকে স্বাধীনতা দিয়েছি। মনে হচ্ছে তারা কৃতজ্ঞ। তাই তারা আমাকে আরো একা করতে ব্যস্ত…!
দুপুরে আম্মা ফোন দিয়ে কাদলো।।
আমি, এই আমি এখন যেখানে দাঁড়িয়ে কনফিডেন্সটা আমার অবশ্যই আকাশ ছোয়াই হওয়া উচিত কিন্তু আকাশটা কেন যেন মনে হচ্ছে নীল নয়। বড় ভুল সময়েই কি হাতটা বাড়িয়েছি।
…যখন এক চোখে ঘুম ঘুম, এক চোখে নীল রাত
আমায় ভাবিয়ে যায়
যখন এক হাতে রোদ্দুর এক হাতে গোলাপ
সবুজ ছুঁয়ে ভাবায় আমায়……
(২:৪০)
ব্যালকনি থেকে ঘুরে আসলাম। ব্যালকনিতে গেলেই ঘুম আমার দৌড়ে পালায়। হা হা, যখন এই গরমে বিশেষ করে ঢাকার কেউ আমার মুখে শুনে আমার রুমে ফ্যান চলছে না, বিশ্বাস করে না। যখন বলি রাতে আমি মাঝে মাঝে ব্লানকেট ইউজ করি, ওদের “না-বিশ্বাস” পরিবর্তিত হয়ে “আমি চাপা মারছি” বিশ্বাসে পরিনত হয়।
It’s really unbelievable but happening here. This is one of the most exciting part living in Dormitory. It is the very singularity of my living place, 501, dorm. I guess very few places in this university even in this building also getting this unique environment but my room. It is because of it’s altitude. Very high and congenial place considering atmosphere.
যখন সবার অবিশ্বাস আমার চাপায় পরিনত হয় তখন আমি তাদের আমার ব্যালকনির কথা বলি। ব্যালকনির কথা বললে সবাই একটু দ্বিধায় পড়ে যায়।
ব্যালকনিতে দাড়ালেই ঠান্ডা একটা ঝাপটা, দিগন্তের রুপরেখা আর পাখির ডাক এই রাতেও শোনা যায়, কে বিশ্বাস করবে, হু? হা হা Just love it.

দুটো Very Important লেটার ড্রাফট করলাম। এই হচ্ছে আজ সারাদিনের কাজ। সারাদিনের এই কাজের জন্য কতটাই প্রিপারেশন নিতে হয়েছে। হাহ্‌
আমি নাকি সব কিছু ঠান্ডা ঠান্ডা পছন্দ করি, এই যেমন গান :), এটা বছর পাচেক আগে শুনলে হয়তো, কি জানি, ইন্সাল্টই ফিল করতাম। কিন্তু এখন শুনে ভালোই লাগলো। I need to get change, I know thats very much. What I am dealing nowadays demands wise, rhythmic and dependance. Hip-hop mood have chances to slip out.
If the observation is true, I am changing. Yes, when I started to love Rabindra Sangit, it was a period of my changes. I still can feel those days.
Change is life, life of your’s Fida. (3:03 AM)

  

FB তে মন্তব্য করতে এখানে লিখুন (ব্লগে করতে নিচে) :

One Response to ~ এক হাতে রোদ্দুর এক হাতে গোলাপ ~

Leave a Reply

Your email address will not be published.

 

Mountain View
নিচের Button গুলো Click করে কানেকটেড থাকতে পারো।
April 2019
S M T W T F S
« May    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930