গল্প তো জীবন থেকেই হয়। তাই না?
উহু, পুরো গল্পটা জীবন থেকে হয় না। বরং গল্পের একটা অংশের সৃষ্টি হয় ইমাজিনেশন থেকে, ইমাজিনেশন বা কল্পনা গল্পে রঙ দেয়। শুধুই জীবনতো সাদামাটা, ম্যাড়ম্যড়ে…!
আমার জীবনটাও খুব ম্যাড়ম্যড়ে তবে…… আমি অবশ্য পারফেক্ট হতে চেয়েছিলাম। Perfect individual. ওই চাওয়াটা আমার জীবনের রঙ, আর একই সাথে ইমাজিনেশন কেননা বাস্তবে আমি খুবই ইম্পার্ফেক্ট।
Anyway, Dear Diary, I have some points to note down here today. I will not rundown as I am running out of time.
জানো কিনা, পিএইচডি করতে এসে পাশাপাশি দুটো Standalone individual কোর্স করতে হচ্ছে আমাকে। এর ভিতরে একটা কোর্স লাস্ট সেমিস্টারে করেছি। ওই কোর্সটার রেজাল্ট দিয়েছে। ইন্টারেস্টিং যে ওটাতে আমি Higher Distinction পেয়েছি। ৯০% এর উপরে মার্ক পেলেই কেবল সেটা Higher Distinction হয়। Higher Distinction, জিনিসটা বেশ গালভরা। আর আমি আগে কখনো পাই নি…! পাব কিভাবে? আমি সারা জীবন পড়ে এসেছি ব্রিটিশ ট্রেডিশনাল ওয়েতে। ওখানে এগুলো কিছু ছিলো না। ছিলো ক্লাস বেইজ, ফাস্ট ক্লাস, সেকেন্ড ক্লাস। সর্বোচ্চ ব্যাপারটা ছিলো ফাস্ট ক্লাস ফাস্ট। ওটাও আমি হয়েছিলাম।
যাইহোক,
বাংলাদেশে বেশ ঝামেলা হচ্ছে। রাজনৈতিক ঝামেলা। সাথে যুক্ত আছে আমাদের ব্যক্তিগত প্রতিবেশির ডিস্টার্ব। এই দূরে বসেও আমি বিরক্ত হচ্ছি, করছি দুঃশ্চিন্তা। আমি খুব ঠান্ডা মাথায় চিন্তা করে দেখলাম একটা পরিপুর্ন ফ্যামিলি আমাদের নেই। অবশ্য বাংলাদেশে এমন কিছু খুবই কম সংখ্যক সৌভাগ্যবান লোকের আছে।

বেশ কিছু জিনিসের হিসাবটা আমি মিলাতে পারছি না। বিরক্ত লাগছে।

  

FB তে মন্তব্য করতে এখানে লিখুন (ব্লগে করতে নিচে) :

Leave a Reply

Your email address will not be published.

 

Mountain View
নিচের Button গুলো Click করে কানেকটেড থাকতে পারো।
April 2019
S M T W T F S
« May    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930